স্বাধীনতা দিবস উপলক্ষে প্রবন্ধ প্রতিযোগিতা

74 তম স্বাধীনতা দিবস উপলক্ষে সোসাইটি ফর রিসার্চ অল্টারনেটিভ নামক একটি সংগঠন প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রবন্ধ প্রতিযোগিতার বিষয় হলো ক বিভাগের জন্য অর্থাৎ অষ্টম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের জন্য ”তোমার চোখে সমাজ সংস্কারক বাবাসাহেব আম্বেদকর” এবং খ বিভাগ অর্থাৎ স্নাতক ও স্নাতকোত্তর পড়ুয়াদের জন্য ”তোমার মতে পড়ুয়ার কর্তব্য এবং ছাত্র রাজনীতি”

এই প্রবন্ধ প্রতিযোগিতাটি তিনটি ভাষায় হবে যথা বাংলা, ইংরেজী এবং সাঁওতালিতে। প্রবন্ধ জমা করার জন্য প্রবন্ধ লিখে পাঠাতে হবে ইমেইলের মাধ্যমে নিজের নাম বিদ্যালয়, মহাবিদ্যালয়, বিশ্ববিদ্যালয়, এবং মোবাইল নম্বর লিখে। Email হল societyforra@gmail.com এবং ডাকযোগের মাধ্যমেও প্রবন্ধ লিখে পাঠানো যাবে সোসাইটির অফিসে। ঠিকানা হল সোসাইটি ফর রিসার্চ অরবিন্দ পল্লি প্রাইমারি স্কুল, সিউড়ি, বীরভূম, 731101 পশ্চিমবঙ্গ।

প্রবন্ধ পাঠানোর শেষ তারিখঃ 31 আগস্ট ২০২০।

প্রবন্ধ লেখা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে সংস্থার পক্ষ থেকে শংসাপত্র প্রদান করা হবে এবং উভয় বিভাগেই প্রত্যেকটি ভাষার জন্য অর্থাৎ বাংলা, ইংরেজি এবং সাঁওতালি ভাষায় নির্বাচিত প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে পুরস্কৃত করা হবে।